Home / আজকের পত্রিকা / নওগাঁয় করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে শহরের লাটাপাড়া মহল্লায় স্বেচ্ছায় হাত ধোয়ার বেসিন স্থাপন ও লিফলেট বিতরন

নওগাঁয় করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে শহরের লাটাপাড়া মহল্লায় স্বেচ্ছায় হাত ধোয়ার বেসিন স্থাপন ও লিফলেট বিতরন

নওগঁ প্রতিনিধি ঃ প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নওগাঁর লাটাপাড়া মোড়ে জনসচেতনতা বৃদ্ধিতে স্বেচ্ছায় হাত ধোয়াসহ লিফলেট বিতরন করা হয়েছে। ব্যাক্তি উদ্যোগে এই হাত ধোয়ার বেসিন স্থাপন করেছেনে আরজী নওগাঁ লাটাপাড়া মহল্লার তাশরিফ গার্মেন্টস। বুধবার সকাল থেকে তাশরিফ গার্মেন্টস এর উদ্যোগে জনসচেতনতা বৃদ্ধিতে স্বেচ্ছায় হাত ধোয়াসহ লিফলেট বিতরন করা হয়। একান্ত প্রয়োজনে কেউ লাটাপাড়া মোড়ে প্রবেশ করলে ও মোড় থেকে নিজ ঘরে ফিরে আসলে তাদের জন্য হাত ধোয়াসহ জীবানুনাশক স্প্রে প্রয়োগের ব্যবস্থা করা হয়েছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেলায় যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে শহরে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোনা ভাইরাস সংক্রমনে ঝুঁকির কথা চিন্তা করে তাশরিফ গার্মেন্টেসের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহন করা হয়। পাশাপাশি মোড়ের দুটি প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে। জরুরী প্রয়োজনে কেউ এ মোড়ে প্রবেশ করলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।
লাটপাড়া মহল্লার রাসেদুজ্জামান রাশেদ জানান, আমরা নিজেকে ও এলাকাবাসীকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। জরুরী প্রয়োজনে কেউ এ এলাকায় অথবা লাটাপাড়া মোড়ে প্রবেশ করলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে জনসচেতনতা বৃদ্ধিতে কেউ যেন বাড়ির বাহির না হয় সে বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরন করে পরামর্শ দিচ্ছি।
নওগাঁ সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। ব্যাক্তি উদ্যোগে যে উদ্দেশ্যে এ কাজ করা হয়েছে সেটা প্রশংসনীয়।

আরমান হোসেন রুমন
নওগাঁ প্রতিনিধি।
০৮.০৪.২০২০

Please follow and like us:

Check Also

দুপচাঁচিয়ায় আ’লীগ নেতা রানা খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত দুপচাঁচিয়া(বগুড়া)

দুপচাঁচিয়ায় আ’লীগ নেতা রানা খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধিঃ করোনাভাইরাসের কারণে কর্মহীন ও দুঃস্থ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email

Website Design, Developed & Hosted by ALL IT BD