Home / জাতীয় / দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী
ভারতে যাওয়ার আগে শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানানো হয়

দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

চারদিনের সরকারি সফরে ভারতের নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তিনি নয়াদিল্লি পৌঁছান। এর আগে প্রধানমন্ত্রী নয়াদিল্লির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। এ সময় মন্ত্রিপরিষদের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে বিদায় জানান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে এই সফর। সফরের প্রথম দুই দিনে প্রধানমন্ত্রী বিশ্ব অর্থনৈতিক ফোরাম আয়োজিত ইন্ডিয়া ইকোনমিক সামিটে যোগ দেবেন। সফরের শেষ দুই দিন ৫ ও ৬ অক্টোবর শেখ হাসিনা দ্বিপাক্ষিক সফর করবেন। নরেন্দ্র মোদির সঙ্গে ঐতিহাসিক হায়দরাবাদ হাউজে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় আসাম রাজ্যে প্রণীত নাগরিক পঞ্জি (এনআরসি), ঝুলে থাকা তিস্তা ইস্যুসহ বিষয়ে কথা বলবেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। শেখ হাসিনা হায়দরাবাদ হাউজে আনুষ্ঠানিক ভোজসভায় যোগ দেবেন এবং পরিদর্শক বইয়ে স্বাক্ষর করবেন। এই সফরকালে ভারতের বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। শ্যাম বেনেগাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পেয়েছেন।

সফরসঙ্গী হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন শিক্ষামন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, ভূমিমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, অর্থনীতিবিষয়ক, আন্তর্জাতিক, বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টাবৃন্দ, জ্বালানি প্রতিমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও পানিসম্পদ উপমন্ত্রী, বেশ কয়েকজন সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া একটি বড় ব্যবসায়ী প্রতিনিধিদলও গেছেন। প্রধানমন্ত্রী নয়াদিল্লি সফর শেষে আগামী রোববার রাতে ঢাকায় ফিরবেন।

Please follow and like us:

Check Also

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৬৮, নতুন শনাক্ত ৫৬৪///

 ৩০ এপ্রিল, ২০২০ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email

Website Design, Developed & Hosted by ALL IT BD