সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই পদে সারাদেশে মোট এক হাজার ৩৭৮ সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়েছে যা আগামী ৮ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বাংলা বিষয়ে ৩৬৫ জন, ইংরেজিতে ১০৬ জন, গণিতে ২০৫ জন, সামাজিক বিজ্ঞানে ৮৩ জন, ভৌতবিজ্ঞানে ১০ জন, জীববিজ্ঞানে ১১৮ জন, ব্যবসায় শিক্ষায় ৮ জন, ভূগোলে ৫৪ জন, চারুকলায় ৯২ জন, শারীরিক শিক্ষায় ৯৩ জন, ধর্মে ১৭২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যঃঃঢ়://নঢ়ংপ.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা িি.িনঢ়ংপ.মড়া.নফ এই দুই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করতে পারবেন। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। নিয়োগে চারটি বিষয়ে ২০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে বাংলা ৫০, ইংরেজিতে ৫০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলী) ৪০ এবং মানসিক দক্ষতা বিষয়ে ৬০ নম্বরের নৈর্ব্যত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষার জন্য ২ ঘণ্টা সময় দেওয়া হবে।

Please follow and like us:
0