বাগেরহাট–১ আসনে বাবা আর ২–এ ছেলে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের রোববার সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চিঠি দেওয়া শুরু হয়। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চিঠি বিতরণ করেন। এখন পর্যন্ত নৌকায় চড়া ২১১ প্রার্থীর তালিকায় আছেন তারকা, হেভিওয়েট প্রার্থী, অর্থনীতদিবিদ, সাবেক আইজি, রাজনীতিবিদ, সাবেক আমলা। আছেন বাবা–ছেলেও। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বাবা শেখ হেলাল উদ্দিন ও তাঁর ছেলে শেখ তন্ময়।

বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লারহাট, ফকিরহাট) ও বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসনে নৌকা প্রতীক নিয়ে ভোটযুদ্ধে লড়বেন শেখ হেলাল উদ্দিন ও তাঁর ছেলে শেখ তন্ময়।

রোববার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে পৃথকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের এই দুই সদস্যের হাতে দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়ন চিঠি তুলে দেওয়া হয়।

শেখ হেলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই। গতবারও তিনি বাগেরহাট-১ আসনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।

বাগেরহাটে সংসদীয় আসন চারটি। এর মধ্যে নতুন মুখ শেখ তন্ময়। বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে নৌকার টিকিট হাতে পেয়েছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার। বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ মো. মোজাম্মেল হোসেন। শেখ হেলাল উদ্দীন, হাবিবুন নাহার, মো. মোজাম্মেল হোসেন আগেও নিজ নিজ আসন থেকে একাধিকবার সাংসদ হয়েছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১০ ডিসেম্বর। এরপরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার শুরু করতে পারবেন।

Please follow and like us:
0