বরিশাল মহানগর বিএনপি নেতাসহ ১৬জন কারাগারে

বরিশাল সংবাদদাতা : বরিশাল মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদারসহ ১৬ নেতাকর্মীর জামিন বাতিল করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। দীর্ঘদিন পলাতক থাকার পর গতকাল রোববার দুপুরে বিএনপি নেতা-কর্মীরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে মেট্রোপলিটন আদালতের ম্যাজিস্ট্রেট বেগম নুসরাত জাহান এ আদেশ দেন। এ সময় মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার, ফরিদ উদ্দিন, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান সোহেলসহ ১৬জন নেতাকর্মীর জামিন আদেশ বাতিল করা হয়।
৫ জানুয়ারীর নির্বাচন বাতিল ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখার প্রতিবাদে দেশব্যাপী অসহযোগ আন্দোলন কর্মসূচি পালন করে বিএনপি। কর্মসূচি চলাকালে বরিশাল নদীবন্দরে ঢাকাগামী লঞ্চে অগ্নিসংযোগ, বরিশাল-পটুয়াখালী মহাসড়ক নগরীর শহিদ আবদুর রব সেরনিয়াবাদ সড়কের ঢালে ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় পুলিশের দায়ের করা পৃথক দুটি মামলায় তাদের এ জামিন আবেদন বাতিল করা হয়।
আসামিপক্ষের মামলা পরিচালনা করেন, সাবেক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু প্রমুখ।

Please follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *