দুর্নীতি মামলায় খালেদার অসমাপ্ত বক্তব্য ২ নভেম্বর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ বৃহস্পতিবারও আদালতে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিয়েছেন। এদিন তিনি বেলা ১২টা ১৩ মিনিট থেকে বক্তব্য শুরু করে বেলা ১টা ৮ মিনিট পর্যন্ত একটানা বক্তব্য রাখেন।

আজ দুপুরে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ জজ আখতারুজ্জামানের আদালতে সাবেক এ প্রধানমন্ত্রীর বক্তব্য রেকর্ড করা হয়।

এ সময় খালেদা জিয়া আরও বক্তব্য দেওয়ার জন্য সময় প্রার্থনা করলে বিচারক আগামী ২ নভেম্বর অসমাপ্ত বক্তব্য প্রদানের দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, দুপুর ১২টার দিকে রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে পৌঁছান খালেদা জিয়া। এরপর খালেদা জিয়া তার আত্মপক্ষ সমর্থনে বক্তব্য শুরু করেন।

এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাক্ষীদের পুনরায় জেরার দিন ধার্য রয়েছে আজ।

দুর্নীতির এ দুই মামলায় চলতি মাসের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। ১৯ অক্টোবর এ দুই মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। ওই দিন তিনি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে নিজের বক্তব্য উপস্থাপন শুরু করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা করেছে দুদক।

আর জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় অপর মামলা করা হয়।

Please follow and like us:
0